আমরা আর আমেরিকা যেতে চাই না, সৌদি আরব যাব পবিত্র হজ্ব পালনে- এমপি বাহার

নিজস্ব প্রতিবেদক :

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার বলেছেন, আজকে আমি অনেক আবেগ প্রবণ। দুইটি সুভাগ্যের খবর আপনাদের দিতে চাই। এক আজ রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন আমাদের প্রধানমন্ত্রীর সাথে ভার্চুয়ালি যুক্ত হয়ে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের জ্বালানি ইউরেনিয়াম আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেছেন। স্মার্ট বাংলাদেশ গড়ার পথে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র একটি বড় অর্জন। অপরদিকে, সৌদি আবর ঘোষনা দিয়েছেন ৪ দিনের জন্য ওমরাহ হজ্ব করতে সৌদি গেলে বিশা লাগবে না। আমাদের নেত্রী ঘোষনা দিয়েছেন আমেরিকা না গেলে কিছু হবে না। আমরা আর আমেরিকা যেতে চাই না,সৌদি যাব পবিত্র হজ্ব পালনে। বঙ্গবন্ধুর সাহসী কন্যা শেখ হাসিনার মর্যাদা আর সাহসীকতার প্রমাণ এ দুইটি অর্জন।

গতকাল বৃহস্পতিবার (৫ অক্টোবর) রাতে কোটবাড়ী চাঙ্গিনী এলাকায় ২২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহার এমপি এসব কথা বলেন।

হাজী বাহার এমপি আরও বলেন , এই অক্টোবর মাস হচ্ছে বঙ্গবন্ধুর স্বাধীনতার সুফল পৌঁছে দেওয়া মাস। এই অক্টোবরজুড়ে চলবে মেগা প্রকল্প উদ্বোধন। ৭ অক্টোবর নেত্রী ঢাকা বিমান বন্দরের তৃতীয় নতুন টার্মিনাল উদ্বোধন করবেন, যা তৈরি করা হয়েছে সিঙ্গাপুরের বিমান বন্দরের আদলে। এই অক্টোবর রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন টেলিকন্সফারেন্স করে রূপপুর পারমাণবিক কেন্দ্র উদ্বোধন করবেন।

এ মাসের ২৮ তারিখ চট্টগ্রাম কর্ণফুলী টানেল উদ্বোধন হবে। গত ১৫ দিন বিশ্ব জয় দেশে ফিরেছেন। বিশ্বের বড় বড় রাষ্ট্র নায়কদের সাথে কথা বলে এসেছেন। আমেরিকা যে দমক দিচ্ছেন তা তিনি পাত্তা দিচ্ছেন না। স্যাংশন দিয়ে আমাদের দমাতে পারবে না। নেত্রী সাহস করে বলেছেন যারা আমাদের স্যামসান দেয় তাদেরকে ও আমরা স্যামসান দিব। আমেরিকার স্যাংশনের ঘোষণার পর নেত্রীও আমেরিকা থেকে বিমান ক্রয় বন্ধ করে ফান্স থেকে ১০ টি এয়ার এম্বুলেন্স ক্রয়ের চুক্তি করেছেন।

সারাবিশ্বে এখন অর্থনৈতিক মন্দা চলছে শেখ হাসিনা উদ্বোধন করছেন মেগা প্রকল্প। তাই বলি, বিশ্বের সবচেয়ে সাহসী রাষ্ট্র নায়কের নাম এখন শেখ হাসিনা।

হাজী বাহার এমপি আরও বলেন, আমি বঙ্গবন্ধুর কর্মী, গণমানুষের রাজনীতি করি। বাঙালি জাতিকে মুক্তি দিতে বঙ্গবন্ধু যৌবনের ১৪ বছর জেলে কাটিয়েছেন। আমিও যৌবনের সময়গুলো কুমিল্লার মানুষের কল্যাণে কাটিয়েছে। সারা জীবন কুমিল্লার শান্তি ও উন্নয়নে কাজ করছি। সেই বাবরী মসজিদ ভাঙাকে কেন্দ্র করে যে সাম্প্রদায়িক অরাজকতা সৃষ্টি হয়েছিল, রাত জেগে হিন্দুদের মন্দির, বাড়ি ঘর পাহারা দিয়েছি। সেই তরুণ বয়স থেকে কুমিল্লা বিভাগ আন্দোলন করছি। কুমিল্লার মানুষের প্রয়োজনে যখন যে দায়িত্ব দিয়েছেন মাতা পেতে নিয়েছি। ২০১৮ সাথে নির্বাচনে আগমুহূর্তে সিটি করপোরেশনের দক্ষিণের ৯ ওয়ার্ড আমার নির্বাচনী এলাকায় যুক্ত করে দিলেন। যে এলাকায় মানুষের সাথে আমার যোগাযোগ ছিল না। আমি গণমানুষের জন্য রাজনীতি করি। দীর্ঘ দিন বঞ্চিত দক্ষিণের মানুষ, তাই তাদের কে গ্রহণ করে নিয়েছিলাম।

২৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সন্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি কর্পোরেশনের মেয়র আরফানুল হক রিফাত। মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট সৈয়দ নুরুর রহমান ও সাংগঠনিক সম্পাদক ডা.তাহসিন বাহার সূচনা সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি আতিকুর রহমান আব্বাসী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সরকার মাহমুদ জাভেদ।

ঝাঁকজমকপূর্ণ উক্ত সম্মেলনে বিভিন্ন পেশায় কয়েক হাজার মানুষ উপস্থিত ছিলেন। সম্মেলনে সারোয়ার জাহান বাদলকে সভাপতি, জামাল হোসেনকে সাধারণ সম্পাদক করে ৬৯ সদস্যের ২৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা করেন প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহার এমপি।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!